1. admin@jamunatribune.com : admin :
  2. jamunatribune@gmail.com : Shiblie Sadik : Shiblie Sadik
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
নোটিশ ::
Welcome To Our Website...

ঈশ্বরদীতে বেড়েছে বেওয়ারিশ কুকুরের উৎপাত

তুহিন হোসেন
  • প্রকাশিত : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

ঈশ্বরদীতে বেওয়ারিশ কুকুরের উৎপাত ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। রাত ও দিনের বেশির ভাগ সময়ই ওই সমস্ত বেওয়ারিশ কুকুর গুলো জটলা বেঁধে শহরের বিভিন্ন মোড়ে মোড়ে পথচারীদের নানাভাবে বিরক্ত করে। বিশেষ করে রাতের বেলায় এ সমস্ত বেওয়ারিশ কুকুরের অত্যাচারের মাত্রা বেড়ে যায় কয়েক গুন।
খোঁজ নিয়ে দেখা যায়, প্রতিদিনই রাত গভীর হওয়ার সাথে সাথে শহরের ফকিরের বটতলা, শেরশাহ্ রোড, কদমতলা, পোষ্ট অফিস মোড়, হান্নানের মোড়, রেলগেট, ডাক বাংলার সামনে, তছের পাড়া মোড়, স্টেডিয়ামের পাশে, অরণকোলা, হারুখালী, দাশুড়িয়া, সাহাপুরসহ বিভিন্ন স্থানে অসংখ্য বেওয়ারিশ কুকুর জটলা বেঁধে একে অপরের সাথে মারামারি করতে থাকে । তেড়ে এসে মানুষ ও পশু প্রাণীকে কামড়ে যখম করে ।
গতকাল দুপুরে চঞ্চল হোসেন নামের এক ব্যাক্তির প্রায় ২০ কেজি ওজনের খাসি ছাগলকে বেওয়ারিশ কুকুল কামড়ে মেরে ফেলেছে।
পৌর এলাকার ৪নং ওয়ার্ডের কলেজ রোড লতিফ হাজির ধানের খোলার পিছনে এলাকায় অস¦াভাবিক ভাবে বেওয়ারিশ কুকুরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে । প্রতিদিন কোন না কোন বাড়ির ছাগল, হাঁস, মুরগি খেয়ে ফেলছে।
সে সময় ওই স্থান দিয়ে যাতায়াতকারীদের নানা ভাবে বিরক্ত করাসহ কামড় দিতে আসে। এসব কুকুরের উপদ্রবে এলাকার কোমলমতি শিশুরা ভয়ে স্কুলে যেতে পারছেনা। বাড়ির বাহিরে গিয়ে খেলাধুলা করতেও ভয় পাচ্ছে । কুকুরের কামড় থেকে রক্ষা পেতে অনেক সময় ওই সমস্ত পথচারীদের পড়তে হয় চরম বিরম্বনায়। দূর্ঘটনার ঘটনাও ঘটে অনেক সময়। এলাকাবাসীর অভিযোগে জানা গেছে, গত ১ সপ্তাহে মোট ৪ টি ছাগল মারা গেছে বেওয়ারিশ কুকুরের কামড়ে। বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য পৌরসভা কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন ভুক্তভোগীরা।
ঈশ্বরদী পৌরসভার মেয়র মোঃ ইসাহক আলি মালিথা জানান, সরকারের পক্ষ থেকে কুকুর নিধনে নিষেধাজ্ঞা থাকায় এবিষয়ে কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করা সম্ভব হচ্ছে না। তাই পৌরবাসীকে একটু সচেতন হয়ে রাস্তায় চলাচল করার আহবান জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Crafted with by Softhab Inc © 2021